Change your thinking about freelancing life

 






একজন সফল ফ্রীল্যান্সার প্রথমবার টাকার মুখ দেখার আগ পর্যন্ত যতটা সময় ডেক্সে দেয় কেউ যদি তার ৪ ভাগের একভাগ সময় পড়ার টেবিলে দেয় তাহলে সে বি.সি.এস এ টিকবে।

ফ্রীল্যান্সার মানে ঘরে বসে ইনকাম নয়। ফ্রীল্যান্সার মানে ঘরের ডেক্সে বসে ইনকাম করা। এরা এদের চেহারা দেখিয়ে টাকা পায়না। আপনি দেখেন এরা সারাদিন ফেসবুকে থাকে, নামিদামি রেস্টুরেন্টে খেয়ে ফেসবুকে ছবি দেয়, নিজেদের ইচ্ছা মত ঘুরে বেড়াই, এরা কতনা সুখি। কিন্তু আপনার দেখার আড়ালেও থাকে অনেক কিছু। আপনার দেখা ফেসবুক ইউজারের একাউন্টটা থাকে মিনিমাইজ করা কোন এক ব্রাউজারে। নামিদামি রেস্টুরেন্টে এরা ঠিকই খাইতে যায় কিন্তু মন পড়ে থাকে ঘরের ডেক্সে, কখন ওই খুপড়ির মধ্যে ঢুকবে। এমনকি ঐ রেস্টুরেন্টে খাওয়ার সময়ও তাকে চোখ রাখতে হয় স্মার্ট  ফোনের স্ক্রিনে। আপনি ভাবছেন এরা টাকার কাঙাল? না। গত ৫ বছর ধরে যে ক্যারিয়ার তিলে তিলে সাজিয়েছে সেই ক্যারিয়ারে যাতে খারাপ রিভিউ না পড়ে সেজন্যই এই চেষ্টা। 😕

আপনি কারণে আর অকারণে এদের নক করেন আর সাথে সাথে রিপ্লাই না পেলে ভাবেন ভাব ধরছে, রেস্টুরেন্টে খাইতে যাইতে পারে, সারাদিন ফেসবুকে থাকতে পারে, আর আমার মেসেজ এর উত্তর দিতে পারে না। আপনার এই প্রশ্নের উত্তরটা পৃথিবীর কেউ দিতে পারবে না! উত্তরটা আপনিই একদিন নিজে নিজেই পেয়ে যাবেন যদি আপনি/আপনার পরিবারের কেউ কোনদিন ফ্রীল্যান্সার হন...!
ধন্যবাদ!🙏


No comments:

Post a Comment

Pages